আজ শনিবার ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : জুলাই, ৮, ২০২০, ১:২৯ পূর্বাহ্ণ




ময়মনসিংহের ফুলবাড়িয়ায় কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশ ॥ মেম্বার বরখাস্তের প্রজ্ঞাপন

এম এ আজিজ, প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ এর (এলজিএসপি) আওতায় বক্স কালভার্ট (ইউড্রেন) নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহার করা সেই দুর্নীতিবাজ প্রতাশশালী মেম্বার মোহাম্মদ আলী (আলম) কে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। মঙ্গলবার ৭ই জুলাই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইপ-১ অধিশাখার উপ-সচিব-মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বারিত জারিকৃত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। রডের বদলে বাঁশ দিলেন মেম্বার এ ধরণের একাধিক সংবাদ প্রকাশ পেলে বিষয়টি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র নজরে আসলে তিনি তাৎনিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিলে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ সিদ্ধান্ত নিয়ে এ প্রজ্ঞাপন জারি করেন। প্রজ্ঞাপনে বলা হয়, এলজিএসপি-৩ এর আওতায় ২০১৮-১৯ অর্থবছরে ময়মনসিংহের ফুলবাড়িয়ার এলুঙ্গি কান্দানিয়া রাস্তার কালির চালা হতে পান্নাবাড়ি রাস্তায় তালেব আলীর েেতর পাশে এবং কালির চালা হতে পান্নাবাড়ি রাস্তায় খাপসার খালে ইউড্রেইন নির্মাণ কাজে রড ব্যবহার না করে বাঁশ দিয়ে ঢালাইয়ের কাজ করায় তাকে বরখাস্ত করা হয়েছে। ইউড্রেইন নির্মাণে অনিয়মের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ৪ই জুলাই প্রকাশিত হওয়ার পরদিন ৫ই জুলাই ময়মনসিংহের জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, এ কে এম গালিব খান, ইউএনও আশরাফুল সিদ্দিক সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান এস এম সাইফুজ্জামান সাইফুল ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সরেজমিনে তদন্তে ঘটনার সত্যতা পায়। অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবেদন প্রেরণ করায় অভিযুক্ত ইউপি সদস্য মোহাম্মদ আলী আলমকে বরখাস্ত করা হয়। মোহাম্মদ আলী ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার ১২ নং আছিম পাটুলি ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য এবং এই ইউড্রেইন নির্মাণ কাজের জন্য নেয়া প্রকল্প কমিটির সভাপতি ছিলেন তিনি। উল্লেখ্য, আছিম-পাটুলী ইউনিয়নে এলজিএসপির আওতায় ২৫ লাখ ৫৬ হাজার টাকার বেশি ব্যয়ে ১০ টি প্রকল্প নেয়া হয়। এর মধ্যে ৮নং ওয়ার্ডের এলঙ্গি-কান্দানিয়া রাস্তার কালির চালা থেকে পান্না বাড়ির সড়কের তালেব আলীর জমির পাশে দুই লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প ছিল।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১